You are currently viewing যুবশ্রী প্রকল্পের নতুন ওয়েটিং লিস্ট প্রকাশ হল ।Employment bank waiting list 2022

যুবশ্রী প্রকল্পের নতুন ওয়েটিং লিস্ট প্রকাশ হল ।Employment bank waiting list 2022

নিজস্ব প্রতিবেদন : রাজ্যের সকল বেকার যুবকদের আর্থিক সহায়তা করার উদ্দেশ্যে রাজ্য সরকার মূলত যুবশ্রী প্রকল্প  শুরু করে ছিলেন । এখানে বাংলার বহু যুবক সহায়তা পাওয়ার জন্য আবেদন করেছিলেন। এই বার বহু বছর পর রাজ্যের এমপ্লয়মেন্ট ব্যাংকের তরফ থেকে সেই তৃতীয় সম্ভাব্য নামের তালিকা প্রকাশ (Employment bank waiting list 2022 ) করা হলো।আপনি যদি আগে এখানে আবেদন করে থাকেন তাহলে কিভাবে এই সম্ভাব্য লিস্ট ডাউনলোড করতে পারবেন অথবা কিভাবে এই লিস্ট দেখতে হবে সম্পূর্ণ নিচে বিস্তারিত আলোচনা করা হলো। 

প্রকল্পের নাম যুবশ্রী প্রকল্প
রাজের নাম প্রশ্চিমবঙ্গ
আবেদন শুরুনির্দিষ্ট সময় নেই
আবেদন শেষ নির্দিষ্ট সময় নেই
আবেদনকারী বাংলার বেকার যুবক- যুবতি
ভাতার পরিমান১৫০০ টাকা মাসিক
অফিসিয়াল ওয়েবসাইট https://employmentbankwb.gov.in/
Employment bank waiting list 2022

যুবশ্রী প্রকল্পের নতুন ওয়েটিং লিস্ট কিভাবে দেখবেন ? Employment bank waiting list 2022

 এই মুহূর্তে যারা যুবশ্রী প্রকল্পের ( yuvasree scheme ) তালিকায় নাম অন্তর্ভুক্ত করেছেন তারা অনলাইনে Annexure-1 জমা করতে পারবেন । এই ফরমটি জমা দেওয়ার নিধারিত সময়ের মধ্যে আপনাকে Annexure-1 ফর্ম টি ডাউনলোড করতে হবে এবং সেটিকে নিকটবর্তী এম্প্লয়মেন্ট এক্সচেঞ্জ অফিসে ভার্সনের জন্য জমা করতে হবে। আপনাকে অবশ্যই মনে রাখতে হবে Annexure-1 ফর্ম এর সাথে Annexure-2 ফর্ম অবশ্যই ভ্যালিডেশন করার জন্য জমা করতে হবে। যে সমস্ত আবেদনকারীর ভ্যালিডেশন প্রক্রিয়া সম্পন্ন হবে তারাই মূলত এই প্রকলপের লাভ তুলতে পারবে। ভ্যালিডেশন প্রক্রিয়া সম্পূর্ণ যাদের হয়ে যাবে তারা যুবশ্রী ভাতা পাবে।

সবাইকে মনে রাখতে হবে যে এই ভেন্টিলেশন প্রক্রিয়াটি সম্পূর্ণ হতে কিছু সময় লাগতে পারে। যুবশ্রী প্রকল্পের জন্য অনলাইনে Annexure-1 ফর্ম ও ভ্যালিডেশন প্রক্রিয়ার নির্ধারিত সময় পেরিয়ে গেলে কেউ এই প্রকল্পের লাভ পাবেন না।

বেকার ভাতার এই নতুন লিস্টের মোট 327 পেজ রয়েছে । পশ্চিমবঙ্গ রাজ্যের সমস্ত জেলার ছেলেমেয়েদের নাম সেই লিস্টে রয়েছে কিনা জানতে অফিশিয়াল ওয়েবসাইট ফলো করতে পারেন অথবা নিচের দেওয়া লিংকে ক্লিক করতে পারেন।


অন্য খবর পড়ুন :

সবার সাথে শেয়ার করুন

Leave a Reply