You are currently viewing লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে আরও বেশি টাকা দেবে রাজ্য ! |  Laxmi Bhandar new payment date release 2022
image Source : Google

লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে আরও বেশি টাকা দেবে রাজ্য ! | Laxmi Bhandar new payment date release 2022

  • Post author:

new payment date : পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে রাজ্যের সকল গৃহস্থ্য মহিলাদের স্বাবলম্বী করে তুলতে রাজ্য সরকার বিভিন্ন সময় বিভিন্ন প্রকল্প নিয়ে হাজির হয়। রাজের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেই রকমই সকল গৃহস্থ মহিলাদের স্বনির্ভর করে তুলতে একটি মাসিক ভাতার শুরু করেন । যেখানে রাজ্যর মহিলারা মাসে ৫০০ থেকে ১০০০ টাকা পাবেন । তিনি এই প্রকল্পের নাম ‘ লক্ষ্মীর ভান্ডার ‘ ( Lakshmi Bhandar scheme 2022 ) দিয়েছেন।

প্রকল্পের নাম লক্ষ্মীর ভান্ডার ( Laxmi Bhandar )
রাজ্যেপশ্চিমবঙ্গ
আবেদনের উপায়অফলাইন ( দুয়ারে সরকার কাম্পে আবেদন করতে হবে )
আবেদন শুরু ২০২১ সাল
আবেদন শেষ এখনো চলছে
ভাতার পরিমান ৫০০ টাকা – ১০০০ টাকা
আবেদনকারী রাজ্যের মহিলা
অফিসিয়াল ওয়েবসাইট লক্ষ্মীর ভান্ডার ২০২২
West Bengal Lakshmi Bhandar scheme 2022


রাজ্যের প্রায় সকল গৃহস্থ মহিলারা এই প্রক্লপে আবেদন করেছেন । বহু আবেদনকারী এই প্রকল্প থেকে ইতিমধ্যে মাসিক ভাতা পেতে শুরু করেছেন । এবার অনেকে রয়েছেন যারা এখনো পর্যন্ত এই টাকা পাননি । তবে আমরা আপনাদের জানাবো যে যারা এখনো এই মাসিক ভাতার লাভ তুলতে পারেননি তারা কবে কিভাবে টাকা পাবেন । যারা এখনো লক্ষ্মীর ভান্ডারের টাকা পাননি তাদের চিন্তার কোনো কারণ নেই তারা টাকা পাবেন ।

Laxmi Bhandar new payment date release
image source : google.com


লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে কারা পাবেন বেশি টাকা ? | Laxmi Bhandar new payment date release 2022

রাজ্যের মুখমন্ত্রী মমতা ব্যানার্জি লক্ষ্মীর ভান্ডারের টাকা দেওয়া কিছুদিন যাবত বন্ধ রেখেছিলেন । তিনি জানিয়েছিলেন রাজ্যের টাকার অভাব দেখা দিয়েছিল সেই কারণে কিছু দিন টাকা দেওয়া বন্ধ রাখা ছিল। এই লক্ষ্মীর ভান্ডার প্রকল্প মূলত তপশিল জাতি/ উপজাতি র সপ্রদায়ভুক্ত লোকেরা মাসে ১০০০ টাকা এবং ও.বি.সি / সাধারন ৫০০ টাকা করে পাবেন । তবে এই পুজোর মাসে রইলো আরো সুখবর কারণ রাজ্যের তরফ থেকে জানানো হয়েছে এই মাসে পুজো উপলক্ষে আরো বেশি টাকা দেবে রাজ্য।


নতুন টাকা দেওয়ার তারিখ কবে ? | Laxmi Bhandar new payment date 2022

রাজ্য সরকারের তরফ থেকে জানানো হয়েছে এই সেপ্টেম্বর মাসে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের টাকা দেওয়ার তারিখ অনেক পিছিয়ে দেওয়া হয়েছে এবং নতুন তারিখ ঘোষনা করা হয়েছে। মূলত লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের টাকা প্রতিমাসের প্রথম সপ্তাহে দেওয়া হয় তবে এই মাসের টাকা দেওয়া হবে মাসের শেষে।

আরও পরুন :

সবার সাথে শেয়ার করুন

Leave a Reply