You are currently viewing রাজ্যে Group D ও সহ – শিক্ষক পদে নিয়োগ ২০২২ | WB Group D Recruitment 2022

রাজ্যে Group D ও সহ – শিক্ষক পদে নিয়োগ ২০২২ | WB Group D Recruitment 2022

WB Group D Recruitment 2022 : রাজ্যর সকল বেকার জুবক যুবতীদের জন্য রইলো দারুন একটি সরকারি চাকরির সুযোগ । এই বার রাজ্যে গ্রুপ ডি ( West bengal Grou-D 2022 Update )এবং সহ- শিক্ষক পদে নিয়োগ হতে চলেছে । এখানে আপনি কিভাবে আবেদন করতে পারবেন এবং আবেদন পধতি কি ? কথায় আবেদন করবেন ? বেতন কত পাবেন ? এই সব আজকে আমরা আলোচনা করবো । এই সকল প্রশ্নের উত্তর নীচে দেওয়া হল –

পদের নামগ্রুপ ডি / সহ শিক্ষক
নিয়োগ স্থানরামকৃষ্ণ মিশন
রাজ্য পশ্চিম বঙ্গ
আবেদন শুরু২৯ মে ২০২২
আবেদন শেষ ১২ জুন ২০২২
Ramakrishna Mission Group D Recruitment 2022

রাজ্যের রামকৃষ্ণ মিশনে এইবার চাকরির বিজ্ঞপ্তি জারী করা হয়েছে । ইতিমধ্যে রামকৃষ্ণ মিশনের এই গ্রুপ ডি এবং সহকারী শিক্ষক পদে আবেদন শুরু হয়েছে ।

সহ শিক্ষক ও গ্রুপ ডি পদের আবেদন পদ্ধতি ও বিস্তারিত | WB Group D Recruitment 2022

আবেদনের যোগ্যতা : রামকৃষ্ণ মিশনে গ্রুপ ডি পদে আবেদন করার জন্য আবেদনকারীকে ৮ম শ্রেনি পাশ করতে হবে । সহকারী শিক্ষক পদে আবেদনের জন্য বিষয় অনুজায়ি গাজুয়েট পাশ হতে হবে সাথে শিক্ষকতার প্রশিক্ষণ থাকতে হবে ।

বয়সসীমা : এখানে আবেদন করার জন্য সর্বনিম্ন ২০ বছর এবং সর্বাধিক ৪০ বছর বয়স হতে হবে আবেদনকারীর । SC / ST / PH দের জন্য ৫ বছরের এবং OBC দের ৩ বছরের বয়সের ছাড় থাকবে ।

আবেদন মূল্য : সাধারণ দের জন্য আবেদন ফি ৫০০ টাকা এবং তপশীল জাতি / উপজাতি / অবিসি – দের ৪০০ টাকা আবেদন ফি দিতে হবে । এখানে আবেদন ফি ক্ষেত্রে প্রতিবন্ধী আবেদনকারীকে ৩০০ টাকা জমা করতে হবে ।

আবেদনের পধতি : রামকৃষ্ণ মিশনের Group D এবং সহকারী শিক্ষক পদে ইছুক আবেদনকারীকে রামকৃষ্ণ মিশনের অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদন পত্র ডাউনলোড করতে হবে এবং সেটিকে পুরন করে নীচের দেওয়া ঠিকানায় সঠিক সময়ের মধ্যে পাঠাতে হবে । মনে রাখবেন আবেদন পত্রের সাথে একটি এডমিট কার্ড দেওয়া হচ্ছে সেটাও ডাউনলোড করতে হবে এবং আবেদন পত্রের সাথে সেটাকেও বলে দেওয়া ঠিকানায় পাঠাতে হবে ।

আবেদনের তারিখ সমূহ : আবেদন পক্রিয়া শুরু ২৯ মে ২০২২ থেকে ১২ জুন ২০২২ পর্যন্ত । আবেদন পত্র এবং এডমিট কার্ড জমা করতে হবে ৩০ মে ২০২২ থেকে ১৪ জুন ২০২২ বেলা ১১ টা থেকে দুপুর ২টা মধ্যে ( সরকারি ছুটির দিন বাদে ) ।

recruitment 2022,wb group d salary 2022,job notifications
সবার সাথে শেয়ার করুন

Leave a Reply