You are currently viewing Karmatirtha Prakalpa 2022 : কর্মতীর্থ প্রকল্পে কাজের সুযোগ , আবেদন কিভাবে করবেন ?

Karmatirtha Prakalpa 2022 : কর্মতীর্থ প্রকল্পে কাজের সুযোগ , আবেদন কিভাবে করবেন ?

নিজস্ব প্রতিবেদন : বাংলার মুখ্যমন্ত্রী  মমতা ব্যানার্জি নতুন ভাবে বাংলায় জেতার পর তিনি বাংলার মানুষের কথা ভেবে অনেক কিছু করে চলেছেন । তিনি যেন বাংলার মানুষের মা হয়ে উঠেছেন। তিনি বাংলার জন্য একটার পর একটা নতুন প্রকপ চালু করে চলেছেন । মা – বোনেদের জন্য লক্ষ্মীর ভাণ্ডার ( laxmi Bhandar )  প্রকল্প শুরু করেন কারন মেয়েরা যেন অর্থনৈতিক দিক থেকে যাতে সাভলম্বি হয়ে ওঠে। এই বার বাংলার বেকারদের মুখে হাসি ফোটানোর জন্য তিনি বাংলাতে চালু করলেন কর্মতীর্থ ( Karmatirtho ) প্রকল্প ।

কর্মতীর্থ প্রকল্প আসলে কি জানেন ? | What is Karmatirtha Prakalpa ?

কর্ম তীর্থ হল পশ্চিমবঙ্গ সরকারের একটি অনন্য উদ্যোগ যার উদ্দেশ্য টেকসই উদ্যোক্তাকে উন্নীত করা এবং কর্মসংস্থান সৃষ্টি করা এছাড়াও গ্রামিন এলাকার দক্ষ শ্রমিকদের সঠিক ভাবে কাজে লাগানো ও তাদের একটি কাজের বেবস্থা করা । এই প্রকল্প সাধারনত কারিগর, তাঁতি, ক্ষুদ্র ও ক্ষুদ্র উদ্যোক্তা, মহিলা কারিগর সহ পিছিয়ে পড়া এবং দরিদ্র এসএইচজি (SHG )  সদস্যদের পণ্য বিক্রির একটি বাজার তৈরি করা যাতে তাদের তৈরি জিনিশ পত্র চাহিদা মত খুব সহজেই গ্রাহকদের কাছে  বিক্রি করা যায়।

আরও পড়ুন : wb job recruitment 2022 : PNB বাঙ্কে নিয়োগ শুরু , কিভাবে আবেদন করবেন ?

কর্মতীর্থ প্রকল্প আবেদন করার পধতি জানেন ? | How to Apply for Karmatirtha Prakalpa 2022 ?

এই প্রকল্পে আবেদন অনলাইনে হলেও এই সময় তা বন্ধ রয়েছে। আপনি যদি  কর্মতীর্থ প্রকল্প ( Karmatirtha Prakalpa ) নাম নতিভুক্ত করতে চান  তাহলে আপনাকে প্রথম আবেদন পত্র টি নিচে দেওয়া লিঙ্ক দিয়ে ডাউনলোড করতে হবে তার পর  আপনার এলাকার বি.ডি.ও তে গিয়ে এই বিশয়ে যোগাযোগ করতে হবে  এবং সেখানে আবেদন পত্র জমা করতে হবে । আবেদন করার আগে অফিশিয়াল বিজ্ঞপ্তিতে জানানো  জেলা গুলির আবেদন গ্রহনের তালিকাটি  ( তালিকা টি ডাউনলোড করুন – এইখানে ক্লিক করুন )  ভালোভাবে দেখে নিতে হবে ।

কর্মতীর্থ প্রকল্প আবেদন করার জন্য যে কাগজ গুলি লাগবে – 

অফিসিয়াল ওয়েবসাইট থেকে ঘুরে আসুন – এইখানে  ক্লিক করুন 

 

 

সবার সাথে শেয়ার করুন

Leave a Reply