You are currently viewing রাজ্যে ৪৫০০ লেডি কনস্টেবল পদে নিয়োগ | WB Police Recruitment 2022

রাজ্যে ৪৫০০ লেডি কনস্টেবল পদে নিয়োগ | WB Police Recruitment 2022

WB Police Recruitment 2022 : বেকারত্ব দূরীকরণ নিয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সব সময় কাজ করে চলেছেন।এইবার চাকরিপ্রার্থী তিনি মহিলাদের জন্য দারুন একটি সুখবর নিয়ে হাজির হলেন। মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন রাজ্যে তৈরি হচ্ছে ১৫০ টি ব্যাটেলিয়ান আর সেখানেই নিয়োগ করা হবে বিপুল সংখক মহিলা কনস্টেবল ( WB POLICE RECRUITMENT 2022 ) ।

রাজ্যে মহিলাদের সুরক্ষার জন্য পশ্চিমবঙ্গে পুলিসকর্মীর নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার । কলকাতা পুলিশের ইউনাস বাহিনীর মতোই পশ্চিমবঙ্গের প্রতিটা জেলায় এবার থাকবে বিরাট পুলিশ বাহিনী। বুধবার নবান্নে এক বৈঠকে এই খবর টি প্রকাশ করেন মমতা বন্দোপাধ্যায়।

নিয়োগ স্থানপশ্চিমবঙ্গ পুলিশ ( WB Police )
নিয়োগ পদের নামলেডি কনস্টেবল
শূন্য পদ ৪,৫০০ জন
আবেদন শুরু খুব তাড়াতাড়ি
অফিসিয়াল ওয়েবসাইট https://wbpolice.gov.in/
WB Police Recruitment 2022

কিভাবেদন করবেন ওয়েস্টবেঙ্গল মহিলা কনস্টেবল পদে ? | WB POLICE RECRUITMENT 2022

মোট শূন্যেপদ : পশ্চিমবঙ্গে সব মিলিয়ে ৪,৫০০ জন কর্মী নিয়োগ হবে । রাজ্যে মোট ১৫০টি ব্যাটেলিয়ান  তৈরি করা হবে এবং প্রত্যেকটি ব্যাটিলিয়নের ৩০ জন করে সদস্য থাকবেন।

পদের নাম : ” পুলিশ কনস্টেবল ” পদে নিয়োগের জন্য আবেদন করা যাবে।

শিক্ষাগত যোগ্যতা : মাধ্যমিক বা উচ্চ মাধ্যমিক পাস করলে আবেদন করতে পারবেন ।

রাজ্যে ৪৫০০ লেডি কনস্টেবল পদে নিয়োগ | WB Police Recruitment 2022
রাজ্যে ৪৫০০ লেডি কনস্টেবল পদে নিয়োগ | WB Police Recruitment 2022

কারা আবেদন করতে পারবেন ওয়েস্ট বেঙ্গল কনস্টেবল পদে ? | WB Police Recruitment 2022 

রাজ্যের মহিলা চাকরিপ্রার্থী নিয়োগ করা হবে। যে সমস্ত মহিলাদের সেল্ফ ডিফেন্স ( self-defense ) এর প্রশিক্ষণ আছে বা ক্যারাটে মারসালাট এর মত অভিজ্ঞ্যতা থাকছে তারাই মূলত এই পদের জন্য অগ্রাধিকার পাবে ।

আবেদন শুরু : রাজ্যের তরফ থেকে এই নিয়োগের কথা জানানো হলেও কবে থেকে তা নিয়োগ করা হবে সেই ব্যাপারে কোন অফিসিয়াল বিজ্ঞপ্তি জারি করা হয়নি। তবে আশা করা যাচ্ছে খুব শীঘ্রই মহিলা কনস্টেবল পদে আবেদনের জন্য আবেদন পত্র দেওয়া হবে। বিশদে জানার জন্য ইচ্ছুক চাকরিপ্রার্থীরা পশ্চিমবঙ্গ পুলিশের অফিশিয়াল ওয়েবসাইট https://wbpolice.gov.in/ ওয়েবসাইটে সরাসরি ভিজিট করতে পারেন । 

আরও পড়ুন :

সবার সাথে শেয়ার করুন

Leave a Reply