You are currently viewing ২ হাজার কনস্টেবল নিয়োগ রাজ্যে ২০২২ | WBP Constable Recruitment 2022

২ হাজার কনস্টেবল নিয়োগ রাজ্যে ২০২২ | WBP Constable Recruitment 2022

WBP Constable Recruitment 2022 : বাংলা সকল সরকারি চাকরি প্রার্থীদের জন্য রইল দারুন একটি সুখবর। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন ২ হাজার কনস্টেবল পদে নিয়োগ হতে চলেছে। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন এই দুই হাজার কনস্টেবল এর মধ্যে ১৪২০ জনকে দেওয়া হবে উইনার্স স্কোয়াডে। ৬০০ জন এর নিয়োগ করা হবে গোয়েন্দা বিভাগে। এছাড়াও জঙ্গলমহলে স্পেশাল হোম গার্ড পদে নিয়োগ করা হবে ১০৫ জন এমনটাই জানিয়েছে রাজ্য সরকার।

রাজ্যওয়েস্ট বেঙ্গল
পদের নাম কনস্টেবল
শুন্য পদ ২ হাজার
অফিসিয়াল সাইট https://wbpolice.gov.in/
WBP Constable Recruitment 2022

এই শূন্য পদে নিয়োগের মধ্যে 48 জন নিয়োগ করা হবে প্রাক্তন মাওবাদিকে এবং বাকিরা হবেন মাওবাদী পরিবারের যে কোনো সদস্য। সূত্রমতে বৃহস্পতিবার রাজ্য মন্ত্রিসভার বৈঠক পুনরায় বসতে চলেছে। সোমবার বিকেলে এই তথ্য জানানো হয় রাজ্য মন্ত্রিসভার সদস্যদের ।

এই কনস্টেবল পদে নিয়োগের জন্য জরুরি তথ্য | WBP Constable Recruitment 2022

এই বাহিনীতে মহিলাদের নিয়োগ করা হবে বলে জানা গেছে আরা ক্যারাটে মার্শাল আর্টে পারদর্শী হলে বেশি ভালো হয় । মার্শাল আর্ট বা ক্যারাটে পারদর্শী হওয়া কারণ হিসেবে মুখ্যমন্ত্রী জানিয়েছে যদি রাস্তাঘাটে কখনো কোন মহিলা বিপদে পড়ে তাদের সুরক্ষার ক্ষেত্রে এই বাহিনী তাদের পারদর্শিতা থেকে বিপদ থেকে মুক্ত করতে সহ যোগিতা করবে। 

কলকাতা পুলিশ সহ রাজ্যের একাধিক কমিশনারেট এলাকায় ইতিমধ্যে ইউনস স্কয়ার্ড এর কাজ শুরু হয়েছে (WBP Constable Recruitment 2022 )। রাস্তাঘাটে মহিলাদের নিরাপত্তা সুনিশ্চিত করার জন্য মুখ্যমন্ত্রী প্রত্যেকটি জেলায় এই বাহিনী তৈরি পরামর্শ দিয়েছেন । এই বাহিনী মূলত বাইক স্কুল বাস গুটার এসেছে বিভিন্ন এলাকার স্কুল কলেজ চত্বর, পর্যটন কেন্দ্রে নজরদারি চালাবে। এই বাহিনীর মূল উদ্দেশ্য হবে মহিলাদের সুরক্ষিত করা। ইতিমধ্যে কলকাতার কয়েকটি জায়গায় এই বাহিনী ভালো কাজ করছে। 

অন্য খবর দেখুন :

সবার সাথে শেয়ার করুন

Leave a Reply