You are currently viewing যুবশ্রী প্রকল্প  সাথে আধার লিংক কি ভাবে করবেন ? | Yuvashree Prakalpa 2022 New Update

যুবশ্রী প্রকল্প সাথে আধার লিংক কি ভাবে করবেন ? | Yuvashree Prakalpa 2022 New Update

Yuvashree Prakalpa 2022 : মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের বেকার যুবক যুবতীর আর্থিক সহযোগিতা করার জন্য তিনি রাজ্যে ‘ যুবশ্রী প্রকল্প ‘ ( Yuvashree Prakalpa 2022 )  সূচনা করেন । এই প্রকল্পের মূল উদ্দেশ্য ছিল রাজ্যের বেকার যুবক যুবতীকে কারিগরী শিক্ষায় পারদর্শী করে তোলা এবং তাদের কর্মসংস্থানের বেবস্থা করা । এই প্রকল্প মূলত রাজ্যের শ্রম দপ্তর দ্বারা পরিচালিত করা হয় থাকে ( The Directorate Employment ) । 

প্রকল্পের নাম যুবশ্রী প্রকল্প ( Yuvashree Prakalpa )
রাজ্জের নামপ্রশ্চিমবঙ্গ
অনুদানের পরিমানমাসিক ১৫০০ টাকা
প্রকল্প শুরু তারিখ ২০১৩
অফিসিয়াল ওয়েবসাইটemploymentbankwb.gov.in
Yuvashree Prakalpa 2022 New Update

এই প্রকল্পের অধীনে যারা আবেদন করবেন এবং যারা পরবর্তী কালে এই প্রকল্পের আওতায় আসবেন তাদের প্রতিমাসে রাজ্যের শ্রম দপ্তরের তরফ থেকে মাসিক ১৫০০ টাকা অনুদান দেওয়া হবে । 

যুবশ্রী প্রকল্পে কিভাবে আধার নাম্বার লিংক করবেন ? | Yuvashree Prakalpa 2022 Aadhaar Link Online 

রাজ্যের মন্ত্রী বেচারাম মান্না বলেন এইবার যুবশ্রি প্রকল্পে যারা আবেদন ইতিমধ্যে করেছে অথবা যারা পরবর্তী সময় কালে এই আবেদন করতে ইচ্ছুক তাদের সকলকে আধার কার্ড লিংক করতে হবে নিজের যুবশ্রি আইডির  সাথে । 

তিনি আরো বলেন এই উদ্যোগ নেওয়ার কারণ হল যুবশ্রী প্রকল্পে জালিয়াতি রুখতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি জানিয়েছেন ইতি মধ্যে এই যুবশ্রী প্রকল্পের ( Yuvashree Prakalpa 2022  ) আওতায় এমন অনেক মানুষ আছেন যারা সরকারি চাকরি , বেসরকারি চাকরি , শিক্ষক , অন্য পেশার সাথে যুক্ত , ইনকাম ট্যাক্স ফাইল করা মানুষ সকলেই এই সরকারি অনুদান নিচ্ছেন । এই আধার লিংকের মাধ্যমে সেই সমস্ত ব্যাক্তিদের সামনে আনা হবে এবং এই প্রকল্প থেকে তাদের বহিষ্কার করবে রাজ্য । 

যুবশ্রী প্রকল্পে আধার লিংক করার জন্য Employment Bank এর অফিশিয়াল ওয়েবসাইট দেখুন ।

আরও খবর পড়ুন :

সবার সাথে শেয়ার করুন

Leave a Reply